How To Reduce Adsense CTR - কিভাবে এডসেন্সের CTR কমাবেন?



সম্প্রতি অনেক লোক উচ্চ সিটিআর (ক্লিকের মাধ্যমে হার) এর মাধ্যমে তাদের গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট হারিয়েছে। সাধারণত যে কোনও অ্যাডসেন্স অনুমোদিত ওয়েবসাইটের সিটিআর তারা বিজ্ঞাপনগুলি হোস্ট করছে এমন কুলুঙ্গি উপর নির্ভর করে সর্বোচ্চ 3-5% পৌঁছে যাবে। তবে কিছু লোক সিটিআরকে 200-500% পর্যন্ত বেড়ে যাওয়ার জন্য অভিযোগ করেছেন, এটি সম্ভবত অতিরিক্ত ক্লিক ফেলার ফলাফল।

উচ্চ সিটিআর জালিয়াতি থেকে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট কীভাবে সুরক্ষিত করা যায়?

আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টটি রক্ষা করা খুব জটিল, যেখানে আপনাকে আপনার অ্যাডসেন্স পারফরম্যান্স প্রতিবেদনগুলি ঘনিষ্ঠ নজরদারি করতে হবে। আপনি যদি নিজের ওয়েবসাইট থেকে উপার্জনের উপায়ে কোনও গুরুতর পরিবর্তন দেখতে পান তবে আপনি আজ আশ্চর্য কিছু করেছিলেন বলে খুশি হবেন না। আপনার সিটিআর গড়ের নিচে পারফর্ম করছে কিনা বা ছোটখাট পরিবর্তন সহ দ্রুত বাড়ছে কিনা তা পরীক্ষা করুন।

যদি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টটি কোনও নির্দিষ্ট পৃষ্ঠায় 100% সিটিআর রিপোর্ট দেখায়, তবে নিশ্চিত হয়ে নিন যে বিজ্ঞাপন ইউনিটটি আপনার হোম পৃষ্ঠা থেকে নেই। এর কারণ হ'ল একাধিক ব্যক্তি আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টগুলি নেওয়ার জন্য কাস্টম তৈরি করা বটের সাহায্যে কেবলমাত্র আপনার হোম পৃষ্ঠা বিজ্ঞাপনগুলিকে টার্গেট করছে। গুজবগুলি বলছে যে অ্যাডসেন্স থেকে তাদের আয়ের একমাত্র উত্সকে ধ্বংস করে এই বটগুলি এশিয়ান ব্লগারদের প্রতিযোগিতা হ্রাস করার জন্য তৈরি করা হয়েছিল। অন্য কয়েকটি গুজব আরও বলে যে এই বট এবং সাইবার আক্রমণগুলি অ্যাডসেন্স প্রতিযোগিতাটিকে তাত্পর্যপূর্ণ করে তোলার জন্য একটি শীর্ষস্থানীয় প্রাসঙ্গিক বিজ্ঞাপন সংস্থা দ্বারা করা হয়েছিল।

গুগল তাদের টিওসি সম্পর্কে খুব কঠোর, যা অনেক হ্যাকারের পক্ষে সহজ হয়ে ওঠে যারা অ্যাডসেন্স থেকে অন্য লোকদের অর্থ উপার্জন করতে চায় না। বিজ্ঞাপন ইউনিট, দেশ, ক্লিক, বিজ্ঞাপন অবস্থান এবং ইত্যাদির মাধ্যমে সিটিআর বিশ্লেষণ করে কীভাবে আপনার অ্যাডসেন্স প্রতিবেদনগুলি পর্যবেক্ষণ করবেন তা আপনার শিখতে হবে এই বিভাগের প্রত্যেকটি আপনাকে বর্তমান দিনে আনুমানিক এবং বর্তমান আয়ের বিভিন্ন মেট্রিক দেখায়। সিটিআর আপনার সমস্ত ওয়েবসাইটের জন্য সামগ্রিকভাবে 1000 পৃষ্ঠাগুলির 5% এর নিচে রয়েছে তা নিশ্চিত করুন। এটি পৃষ্ঠা দেখার সংখ্যা অনুসারে পৃথক হতে পারে তবে বড় পৃষ্ঠাগুলির দর্শনগুলির জন্য তারা 5% এর নিচে রয়েছে তা নিশ্চিত করুন।

অ্যাডসেন্সে উচ্চ সিটিআর বিজ্ঞাপন ইউনিট সনাক্ত করার পদক্ষেপ:

  1. আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টে লগ ইন করুন 
  2. পারফরম্যান্স রিপোর্টে ক্লিক করুন 
  3. স্থির তারিখের সীমাটি বর্তমান তারিখে সেট করুন
  4.  বাম প্যানেল থেকে বিজ্ঞাপন ইউনিট ক্লিক করুন 
  5. বিজ্ঞাপনের অনুরোধ সিটিআরটি পরীক্ষা করতে নেমে আসুন 
  6. আরোহণের রেকর্ড সেট করতে বিজ্ঞাপনের অনুরোধ সিটিআর দু'বার ক্লিক করুন 
  7. এখন নিশ্চিত করুন যে প্রতিটি চ্যানেলে সিটিআর 3% - 5% এর নীচে রয়েছে
  8.  সিটিআর প্রতিটি বিজ্ঞাপন ইউনিটে 10% বেশি হলে হোম পৃষ্ঠা থেকে বিজ্ঞাপনগুলি সরিয়ে ফেলুন। 
  9. মার্কিন যুক্তরাষ্ট্র এবং জার্মানি থেকে সিটিআর 10% এর উপরে না রয়েছে তা নিশ্চিত করতে এখন বাম প্যানেলে থাকা দেশগুলিতে ক্লিক করুন।
  10.  যদি কোনও দিনের শেষের পরিসংখ্যানগুলিতে আপনি যদি সিটিআর 20% এর বেশি হয়ে থাকেন তবে এটির ভাল যত্ন নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন।

দ্রষ্টব্য: আপনি যদি ক্লিকগুলি ইনভেলিড ক্লিক মনে করেন তবে হোমপেজ থেকে আপনার গুগল অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলি সরান। এবং গুগল মাধ্যমে Invalid Clicks Contact Form  টি পূূরন করুন।

Post a Comment

Previous Post Next Post